কেন বাংলাদেশের ফ্রিল্যান্সাররা কাজ কম পায়.?

কেন বাংলাদেশের ফ্রিল্যান্সাররা ইন্টার ন্যাশনাল মার্কেটপ্লেসে কাজ কম পায়.? তার প্রথম কারণ হলো সঠিক দক্ষতার অভাব। বাংলাদেশের প্রায় অনেক মানুষেরই একটা মনোভাব থাকে সেটি হল কম কাজ করে বেশি টাকা ইনকাম করা বা কম সময়ে কাজ ভালোমতো কাজ না শিখেই টাকা ইনকাম করার চিন্তা করা।
ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেসে সারাবিশ্বের মিলিয়ন মিলিয়ন ফ্রিল্যান্সাররা কাজ করেন। যেখানে আমেরিকা, ফ্রান্স, জাপান, চীন, অস্ট্রেলিয়াসহ অনেক উন্নত দেশের ফ্রিল্যান্সাররা কাজ করছে। প্রত্যেকটি ফ্রিল্যান্সারই দক্ষতা সম্পন্ন কাজ করে থাকে। সেইখানে বাংলাদেশের অদক্ষ ফ্রিল্যান্সাররা কখনোই কাজ পাবে না। অনেক সময় দেখা যায় দক্ষতা থাকা সত্বেও এত ফ্রিল্যান্সারদের ভীড়ে কাজ খুঁজে নেওয়া খুবই কষ্টসাধ্য ব্যাপার হয়ে যাচ্ছে, আর কাজ পেলেও সেটা খুব কম টাকার একটি কাজ থাকে।




তবে যারা সঠিক দক্ষতা সম্পন্ন ফ্রিল্যান্সার তাদের জন্য কি কোন উপায় নেই.? অবশ্যই আছে। মাত্র বাংলাদেশের লোকাল মার্কেটপ্লেসে রয়েছে মিলিয়ন মিলিয়ন ডলারের কাজ। দুঃখের বিষয় হচ্ছে আমরা স্বভাবতভাবেই জেনে আসছি ফ্রিল্যান্সিং মানেই বিভিন্ন ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেসে কাজ করতে হবে যেমন ফাইবার, আপওয়ার্ক, ফ্রিল্যান্সার.কম ইত্যাদি। তবে এখন সময় এসেছে এই ভুল ধারণা থেকে বের হয়ে লোকাল মার্কেটপ্লেসে জব বা কাজ খুঁজে নেওয়া যেখান থেকে মোটামুটি ভালো একটা ইনকাম জেনারেট করা সম্ভব।
তবে আপনি যদি লোকাল মার্কেটপ্লেস সেক্টরে একজন বস হতে চান, তবে আপনাকে সর্বপ্রথম যে বিষয়টি শিখতে হবে সেটি হল ফেসবুকের সঠিক ব্যবহার। কারণ বাংলাদেশের মানুষ ফেসবুকে সবচেয়ে বেশি সময় ব্যয় করে এবং এই সকল কাজ বা জবের জন্য ফেসবুকে প্রচুর বিজ্ঞাপন দেখা যায়। এটাই সময় আপনি যদি ফেসবুকের সঠিক অ্যালগরিদম এবং ফেসবুকের লোকাল মার্কেটপ্লেসে কিভাবে কাজ করবেন সেই বিষয়গুলো শিখে নিতে পারেন আপনার জন্য রয়েছে টাকা ইনকামের সুবর্ণ সুযোগ।
BlendDo IT বাংলাদেশের সর্বপ্রথম ফেসবুকের লোকাল মার্কেটপ্লেস নিয়ে কাজ করার প্রতি আগ্রহ প্রকাশ করছে এবং নিজেরাও কাজ করছে। তাদের থেকে এ কাজগুলো শিখে বাংলাদেশে অনেক বেকার এবং স্টুডেন্ট লোকাল মার্কেটপ্লেস থেকে তাদের ইনকাম জেনারেট করছে। আপনি যদি জানতে চান কিভাবে শিখবেন তাহলে এখানে ক্লিক করুন।
এখন প্রশ্ন হচ্ছে ফেসবুকের লোকাল মার্কেটপ্লেসে কাজ পাওয়ার সিস্টেম গুলো কোথা থেকে শিখবেন.?

No comments

Theme images by enot-poloskun. Powered by Blogger.